www.durbinnews.com::জানি এবং জানাই

ভারতের হারে বাংলাদেশে উল্লাস কেন?



 দূরবীন ডেস্ক    ১০ জুলাই ২০১৯, বুধবার, ৯:১৫   খেলা বিভাগ


শ্বাসরুদ্ধকর এক ম্যাচ। টানটান উত্তেজনা। শেষ পর্যন্ত জয় হলো নিউজিল্যান্ডের। আনন্দবাজার পত্রিকার ভাষায়, পাঁচ সেন্টিমিটার দূরত্বে থেমে গেলো ভারতের ফাইনালে পৌঁছানোর লড়াই। শেষ দশ ওভারে মহেন্দ্র সিং ধোনি ই যে সর্বকালের সেরা ব্যাটসম্যান তা বহুআগেই মেনে নিয়েছে দুনিয়া। কাল নিশ্চিত পরাজয়ের জায়গা থেকে দলকে একেবারে জয়ের কাছাকাছি নিয়ে এলেন। জাদেজা চালিয়ে খেলছিলেন। ধোনি ছবি আঁকছিলেন ফাইনাল ওভারের। জাদেজা আউট হওয়ায় চার্জে গেলেন। ফার্গসুনকে যেভাবে গ্যালারিতে নিয়ে ফেললেন তাতে মনে হচ্ছিল আরেক ধোনি রূপকথা তৈরি হচ্ছে। কিন্ত গাপটিল ভাবছিলেন অন্যকিছু। এই মহৎ খেলার আরেক জিনিয়াস। ব্যাট হাতে দুঃসময় কাটাচ্ছেন। বোলিং করেন না। বাকি রইলো ফিল্ডিং। কাল নিজের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ থ্রোতে আউট করলেন ধোনিকে। রান আউট হওয়ার সময় ধোনির ব্যাট ছিল ক্রিজের ৫ সেন্টিমিটারের মতো দূরত্বে।
এরআগে দুই দিনের সেমিফাইনাল ছিল নাটকীয়তায় ঠাসা। ভারতের বোলিংয়ের বিরুদ্ধে পুরোটা সময়ই সংগ্রাম করতে হয়েছে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের। লড়াই করে ফিফটি পেয়েছেন উইলিয়ামসন ও টেইলর। ২৩৯ রান স্কোর বোর্ডে ওঠাতে পারেন তারা শেষ পর্যন্ত। কেউ ভেবেছিলেন ভারত সহজভাবে জিতবে। কারও ধারণা ছিল কঠিন উইকেটে লড়াই হবে। হেনরির মনে কী ছিল কে জানে। প্রথম স্পেলেই ধসিয়ে দিলেন বিশ্ব সেরা টপ অর্ডারকে। তবে ভারত যে বিশ্বের অন্যতম সেরা দল এরপরও তারা সেটা প্রমাণ করেছে। একেবারে শেষ লগ্ন পর্যন্ত নিয়ে যেতে পেরেছে ম্যাচকে। একসময়তো মনে হচ্ছিল ভারতই জিতে যাবে। কোহলি বলছেন, ৪৫ মিনিট বাজে সময় তাদের বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে।
নাটক শেষে ভারত হেরেছে। আর ভারতের এই পরাজয়ে উল্লাস দেখা যাচ্ছে বাংলাদেশের বিভিন্ন মহলে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশিরভাগ ব্যবহারকারীই উচ্ছাস প্রকাশ করে স্ট্যাটাস দিয়েছেন। অনেকে উল্লাসে ফেটে পড়েছেন। কিন্তু বন্ধু রাষ্ট্র ভারতের এই পরাজয়ে বাংলাদেশে উল্লাস কেন? অনেক বিশ্লেষক বলছেন, ক্রিকেটে ভারতের যে মোড়লিপনা তা বেশিরভাগ বাংলাদেশিরা পছন্দ করেন না।




 এ বিভাগের অন্যান্য


বাংলাদেশের নতুন কোচের বেতন ১৫ লাখ


বাংলাদেশের নতুন কোচ কেমন?


ভারতের ৩ ক্লাবকে রাজি করিয়ে বাজিমাত তরফদার রুহুল আমিনের


ক্ষমতার কাছে অসহায় সাকিব!


৩ মাসের নিষেধাজ্ঞা পেলেন মেসি


ক্রিকেটে মোড়ল যুগের অবসান!


মুশফিকুর রহিমের কথা মনে পড়ছিলো স্টোকসের


ইংল্যান্ডকে ভুল করে ১ রান বেশি দিয়েছেন আম্পায়ার?


হ্যান্ড অব গডে ইংল্যান্ড চ্যাম্পিয়ন


ভারতের হারে বাংলাদেশে উল্লাস কেন?


স্টিভ রোডস আর বাংলাদেশের কোচ নন


পাকিস্তানি নারী সাংবাদিককে সরফরাজ: আপনার বাংলাদেশ বলা উচিত


লাল কার্ড পাওয়ার পর মেসি বললেন, সবকিছু ব্রাজিলের পক্ষে পাতানো


৮ ম্যাচে ১ উইকেট, ১৯ রান, শুধু অধিনায়ক বলেই কি দলে মাশরাফি?


আর্জেন্টিনাকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল





All rights reserved www.durbinnews.com