www.durbinnews.com::জানি এবং জানাই

২টি রহস্যময় ঘটনা, উত্তর মেলেনি আজও



 দূরবীন ডেস্ক    ১৫ এপ্রিল ২০১৯, সোমবার, ১:১৭   বিজ্ঞান বিভাগ



প্রকৃতি নিজেকে আগলে রাখে নানান রহস্য দিয়ে। কিছু রহস্যের সমাধান মিললেও অমীমাংসিতই থেকে যায় অনেক রহস্য। সেইরকমই দুটি রহস্যময় ঘটনা,  এখনো যার কোনো উত্তর খুঁজে পাননি বিজ্ঞানীরা।

নাচের মহামারী
১৫১৮ সাল। জুলাই মাস। মিসেস ত্রোফফেয়া নামের এক নারী হঠাৎ নাচতে শুরু আর তা চলছিলো বিরতিহীন। সাতদিন পর আরো ৩৪ জন ব্যক্তি তাঁর সঙ্গে নাচতে শুরু করে। এক মাস পর শত শত লোক সেই অবিরাম নাচে যোগ দেয়। যাদের মধ্যে ক্লান্তি, হার্ট অ্যাটাক ও উচ্চ রক্তচাপে প্রাণ হারায় প্রায় ৪০০ জন ব্যক্তি। এক মাস ধরে অবিরাম নাচতে থাকা কোনো ব্যক্তির পক্ষেই সম্ভব নয়।  এর ব্যাখ্যা বিজ্ঞানীরা দিতে পারেননি। কেন তারা এমন করে নেচেছিলেন।

বৃষ্টি মানব
১৯৮৩ সাল। যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার স্ট্রাউডসবার্গ নিবাসী ডন ডেকারের দাদা মারা গেছেন কিছুদিন আগে। তাঁর শেষকৃত্য অনুষ্ঠান শেষে মন খারাপ করে ডন বাড়ি দিরেন। অবাক বিষয় ডন বাড়িতে ঢুকতেই বাড়ির ছাদ ও দেয়ালজুড়ে বৃষ্টির মতো পানি পড়া শুরু করে। অথচ বাড়ির ছাদ বা দেয়ালে কোনো পানির পাইপই  ছিল না। পুলিশ ডাকা হয়। পুলিশ ডনকে নিয়ে যান বাড়ির পাশের পিৎজা রেস্টুরেন্টে। অবাক করা বিষয়, ডন বের হওয়ার সঙ্গে সঙ্গে বাড়ির বৃষ্টি থেমে যায়। ডনের বন্ধু ও পুলিশ আরো অবাক হয় যখন তাঁরা দেখতে পায়, পিৎজার রেস্টুরেন্টে ডনের ঢোকার সঙ্গে সঙ্গে সেখানকার দেয়াল ও ছাদজুড়ে বৃষ্টি শুরু হয়েছে। এ ঘটনার ব্যাখ্যা আজও কেউ মেলাতে পারেনি।





All rights reserved www.durbinnews.com