www.durbinnews.com::জানি এবং জানাই

লাল কার্ড পাওয়ার পর মেসি বললেন, সবকিছু ব্রাজিলের পক্ষে পাতানো



 দূরবীন ডেস্ক    ৭ জুলাই ২০১৯, রবিবার, ১১:৫৪   খেলা বিভাগ


এমনিতে তিনি ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার। বল তার পায়ে কথা বলে। বার্সেলোনোর হয়ে সবই জিতেছেন। আর্জেন্টিনার হয়ে কোন কাপ জিততে পারেননি। যদিও বিশ্বকাপ আর কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন। এবারের কোপায় ব্রাজিলের কাছে হেরে ফাইনাল খেলার স্বপ্ন ভেঙেছে আগেই। আর কাল তৃতীয় স্থান নির্ধারণী খেলায় দেখলেন লাল কার্ড। যদিও সবাই মানছেন আসলে অন্যায়ের শিকার হয়েছেন মেসি। খেলা শেষে তৃতীয় স্থানের ট্রফি নিতেও যাননি। বরং স্বভাববিরোধী ভূমিকায় গিয়ে রেফারিদের ভূমিকার কঠোর সমালোচনা করেছেন। বলেছেন, এই টুর্নামেন্টে সবই ব্রাজিলের পক্ষে পাতানো।
ম্যাচের তখন ৩৭ মিনিট। চিলির বিপদ সীমার মধ্যে বল দখলের লড়াইয়ে গ্যারি মেডেলকে পেছন থেকে ধাক্কা দেন মেসি। সেটা ইচ্ছাকরে না না অনিচ্ছাকৃত তখন পরিষ্কার বোঝা যায়নি। কিন্তু এর প্রতিক্রিয়ায় চিলি অধিনায়ক যা করলেন তা অবিশ্বাস্য। পেছনে ঘুরেই তিনি শরীর দিয়ে গুঁতোতে শুরু করেন মেসিকে। এ আক্রমণের পাল্টা জবাব দেননি মেসি। প্রতিটি গুঁতোয় পিছিয়েছেন দু-এক পা করে। এর মধ্যে সবচেয়ে অবিশ্বাস্য ঘটনা ঘটিয়েছেন রেফারি মারিও ডিয়াজ দে ভিভার। সরাসরি লাল কার্ড দেখালেন দুজনকেই!
ঘটনা এখানেই শেষ হয়নি। চিলিকে ২-১ গোলে হারিয়ে আর্জেন্টিনা তৃতীয় স্থান নিশ্চিতের পর পদক নিতে মঞ্চে যাননি লিওনেল মেসি। এর কারণও খোলাসা করেছেন তিনি। বলেন, পদক নিতে যাইনি। কারণ আমাদের অসম্মান ও দুর্নীতির অংশ হওয়া উচিত নয়। এরআগে সেমিফাইনাল প্রসঙ্গও আবার টেনেছেন মেসি। তার কথায়, কোনো সন্দেহ নেই সবকিছু ব্রাজিলের পক্ষে পাতানো। আমরা আরও এগিয়ে যেতে পারতাম। কিন্তু আমাদের ফাইনালে যেতে দেয়া হয়নি। দুর্নীতি ও রেফারি মানুষের ফুটবল উপভোগের পথে বাধাসরূপ। আমাদের দুজনের জন্য হলুদ কার্ডই যথেষ্ট হতো। কিন্তু সেমিফাইনালের পর যা বলেছি এটি সম্ভবত তার ফল।




 এ বিভাগের অন্যান্য


গেইল নিজেই জানেন না তার নাম বিপিএলে !


ভাঙ্গাচোরা বাংলাদেশ দল? এ কেমন প্রতিবেদন আনন্দবাজারের!


সাকিবের নিষেধাজ্ঞার ব্যাপারে ভারতীয় বোর্ড কিছুই জানে না!


সাকিব বনাম ক্রিকেট বোর্ড


খেলোয়াড়দের জন্য পানি নিয়ে মাঠে প্রধানমন্ত্রী


মনে হয় পাপন রাজা সাকিবরা প্রজা: সাবের হোসেন চৌধুরী


মাশরাফিকে জানাননি ক্রিকেটাররা, দাবির প্রতি শতভাগ সমর্থন


বিজেপিতে যোগ দেবেন সৌরভ?


বাংলাদেশের নতুন কোচের বেতন ১৫ লাখ


বাংলাদেশের নতুন কোচ কেমন?


ভারতের ৩ ক্লাবকে রাজি করিয়ে বাজিমাত তরফদার রুহুল আমিনের


ক্ষমতার কাছে অসহায় সাকিব!


৩ মাসের নিষেধাজ্ঞা পেলেন মেসি


ক্রিকেটে মোড়ল যুগের অবসান!


মুশফিকুর রহিমের কথা মনে পড়ছিলো স্টোকসের





All rights reserved www.durbinnews.com